1. protinews24@gmail.com : protinews.com : Bamgakobi Zahed
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:৫৪ অপরাহ্ন

১৫ই আগষ্ট যেন আরেকটি কারবালা

  • প্রকাশিত: রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৪০

জাতীয় খবর  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র আশুরার মরমবাণি করতে গিয়ে বলেন, কারবালার মর্মান্তিক ঘটনার সঙ্গে ১৫ আগস্ট বাংগালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার সাথে এক অদ্ভুত মিল রয়েছে। আজ রবিবার ৩০ আগস্ট সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেছেন, ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করার ঘটনার সাথে কারবালার ঘটনার মিল রয়েছে। বিশ্বাসঘাতকেরা এতো সাহস পেয়েছিল জিয়াউর রহমানের প্রশ্রয়ে। বিবিসিতে প্রদত্ত কর্নেল রশিদ এবং ফারুকের ইন্টারভিউ এবং আন্তর্জাতিক বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত এই খুনিরা স্বীকার করেছিলেন তাদের সঙ্গে জিয়াউর রহমানও ছিলেন। জিয়াউর রহমানের কাছ থেকেই তারা সব ধরনের সহযোগিতায় পেয়েছিল। তারই সাথে বেইমানি করেছিল খন্দকার মোস্তাক।

তিনি বলেন, কারবালার হত্যাকাণ্ডে নারী শিশুদের হত্যা করা হয়নি। ১৯৭৫ সালে ১৫ই আগস্ট সুয্য উদয় হওয়ার আগেই জাতির পিতাকে রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল চক্রান্তকারী কিছু বিপথগামী সেনাসদস্য। হায়েনারা সেদিন নারী ও শিশুদেরকেও রেহাই দেয়নি, যা ইতিহাসের এক কলঙ্কজনক৷ অধ্যায় হিসেবে রচয়িত হয়েছে। দেশ যখন অর্থনৈতিকভাবে উন্নয়ন এর পথে যাত্রা শুরু করেছিল ঠিক তখনই ১৫ই আগস্টের ঘটনাটি ঘটায় ।

প্রধানমন্ত্রী বলেন, হিজরি ৬১ সালের ১০ মহররম মহানবী হযরত মুহম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হাসান, হোসেন র. ও তার পরিবারবর্গ কারবালার প্রান্তরে শাহাদত বরণ করেন। সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করা তাদের এ আত্মত্যাগ পুরো মুসলিম উম্মাহর জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© বঙ্গকবি মিডিয়া লিমিটেড