1. protinews24@gmail.com : protinews.com : Bamgakobi Zahed
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:১৬ অপরাহ্ন

সুইডেনে কুরআন পুড়িয়ে ধর্মবিদ্বেষ সৃষ্টি করল খৃষ্টান জঙ্গিরা

  • প্রকাশিত: রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৫৬

শাকিরুল ইসলাম গউস-সিলেট প্রতিনিধি

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে অগ্নিগর্ভ হয়েছে।

কুরআন পুড়ানো ঘটনায় উত্তাল হয়ে উঠেছে পুরো সুইডেন। সুইডেনের পুলিশ জানিয়েছে, ইসলাম বিরোধী কর্মকাণ্ডের ঘটনায় দেশটির দক্ষিণাঞ্চলীয় মালমো শহরে এ দাঙ্গার ঘটনা ঘটেছে। তারা বলছে শুক্রবার মালমো শহরে এই প্রতিবাদে ৩০০ লোক অংশ নেয়।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন বিক্ষোভকারীরা পুলিশের দিকে বিভিন্ন ধরনের জিনিস ছুঁড়ে মারে এবং গাড়ির টায়ারে আগুন লাগিয়ে দেয় এর একদিন আগে মালমো শহরে ডানপন্থী চরমপন্থীরা কুরআনের একটি কপি পোড়ায়।

ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ জানাতে রাস্তায় নেমে আসে মুসলমানরা। পুলিশের একজন মুখপাত্র বলেন, পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে নেই কিন্তু আমরা খুবই চেষ্টা করতেছি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য।

এ সময় তিনি আরও বলেন আজ শুক্রবার ও গতকাল বৃহস্পতিবার যা ঘটেছে তার মধ্যে আমরা একটি আলামত খুঁজে পাচ্ছি।

মুখপাত্র বলেন, যে জায়গায় পবিত্র কুরআন পোড়ানো হয়, বিক্ষোভকারীরা সেখানেই জড়ো হয়ে আন্দোলন করতেছে।

দেশটির স্থানীয় একটি সংবাদপত্র দৈনিক আফটুনব্লাডেট জানিয়েছে, শুক্রবার মালমো শহরে বেশ কিছু ইসলাম বিরোধী কর্মকাণ্ড ঘটে এর মধ্যে একটি হলো পাবলিক স্কয়ারে তিনজন ব্যক্তি পবিত্র কুরআনকে একে অপরের কাছে লাথি দিয়ে দেয়।

আফটুনব্লাডেট জানিয়েছে, ডেনমার্কের চরমপন্থী ডানপন্থী রাজনৈতিক দল হার্ড লাইনের নেতা রাসমুস পালুদানকে মালমো শহরে তাকে বৈঠকের অনুমতি না দেয়া ও সুইডেনের সীমান্তে আটকানোর পর তারা ইসলাম বিরোধী বিক্ষোভের ঘটনাটি ঘটায় এবং পবিত্র কুরআন পোড়ানো ও লাথি মারার ঘটনা ঘটে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© বঙ্গকবি মিডিয়া লিমিটেড